নেশা
- মোঃ নুরুজ্জামান রুবেল ০২-০৫-২০২৪

ঝিম ধরেছে মাথায়,
চোখে ভেসে উঠে তোর মুখটি,
যা ভরে রয়েছে মায়ায়।
প্রথম দেখার প্রথম নেশা,
জলসে যাওয়া চোখ পায় না খুঁজে দিশা।
চাঁদ দুলে কিসের ঘোরে,
জোছনা টলছে নেশায় পড়ে,
ভালবাসা রয়েছিস পড়ে মিথ্যে ঘুর্নিতে।
আমি নাবিক যার নাই দিক,
মাতাল ঢঙে দুলছে নৌকার পাল,
কাটবে কবে তোকে দেখার শারাব ঘোর।
বকুল ঘ্রানের নেশায়,
হবে না আর দেখা বকুল তলায়,
দেব না গাঁথা বকুল তোর খোঁপায়।
জোছনা বাড়ির জোছনা হারায়,
মেঘের নেশায় চাঁদ ঘুমায়।
নেশার ঘোরে ফেলে আমায়,
মেতেছিস কানামাছি খেলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।